Delhi: নিরাপত্তা নিয়ে দিল্লিতে জরুরি বৈঠকে ১২টি রাজ্যের সন্ত্রাসবিরোধী ইউনিট
Anti-terror squads (Photo: IANS)

নতুন দিল্লি, ১৭ সেপ্টেম্বর: নিরাপত্তা নিয়ে দিল্লিত জরুরি বৈঠক। দিল্লি পুলিশের সদর দফতরে হওয়া ওই বৈঠকে রয়েছে ১১টি রাজ্যের সন্ত্রাসবিরোধী ইউনিটের (Anti-terror squads) প্রধান ও দিল্লি পুলিশের (Delhi Police) কর্তারা। সম্প্রতি দিল্লিতে ধরা পড়েছে কয়েকজন জঙ্গি। তারা ভারতে হামলা চালানোর পরিকল্পনা করেছিল। আর তার পরই এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ। সূত্রের খবর, বৈঠকে যৌথ অভিযান এবং সন্ত্রাসবাদী কার্যকলাপ এড়াতে রাজ্যগুলির মধ্যে আরও ভাল সমন্বয়ের উপর জোর দেওয়া হবে। দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানাও বৈঠকে ছিলেন বলে সূত্র জানিয়েছে।

মঙ্গলবার, দিল্লি পুলিশের স্পেশাল সেল পাকিস্তান-সমর্থিত ওই জঙ্গি মডিউলটিকে ধরে। পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত জীশান এবং জাভেদ-সহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) ভারতে হামলার জন্য এই দুই জঙ্গিকে নিয়োগ করেছিল। এরা সেতু ও রেল লাইন উড়িয়ে দেওয়ার প্রশিক্ষণ নিয়েছিল। আরও পড়ুন: Coronavirus Cases In India: দেশে দৈনিক সংক্রমণ ৪০ হাজার ছুঁই ছুঁই, চিন্তায় ফেলেছে অজানা জ্বর

ধৃত জঙ্গিদের জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে যে বেশি যাত্রী পরিবহন করে এমন ট্রেনের সময় সম্পর্কে এই দুই জঙ্গিকে জানাতে বলেছিল আইএসআই। যাতে বিস্ফোরণের ফলে প্রচুর সংখ্যক প্রাণহানি ঘটে। সূত্র আরও জানিয়েছে যে ধৃত জঙ্গিদের কাছ থেকে ১.৫ কেজি আরডিএক্স পাওয়া গিয়েছে। যা বড় বিস্ফোরণের জন্য যথেষ্ট।