Maharashtra: আসন না পাওয়ার ক্ষোভে বিমান বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি, গ্রেপ্তার অভিযুক্ত ব্যক্তি
প্রতীকী ছবি (Photo Credits: Getty Images)

মুম্বই, ২৮ মার্চ: নিরাপত্তা এবং সুরক্ষার কারণে অ্যালায়েন্স এয়ারের নাসিক থেকে হায়দরাবাদগামী (Nashik-Hyderabad Flight) বিমান চলল দেরিতে। বিমান ওড়ার কিছুক্ষণ আগেই একটি ফোন আসে, তাতে বিমান বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। শনিবার সন্ধেয় এই ঘটনাটি ঘটে। পুলিশ রবিবার এই ঘটনাটির বিষয়ে বিবৃতি দেয়।

পুলিশের বিবৃতি অনুযায়ী, সন্ধে ৮.২৫ নাগাদ বিমানটি ছাড়ার কথা ছিল মহারাষ্ট্র থেকে। বিমান ওড়ার মিনিট ২০ আগে নাসিকের স্থানীয় একটি পুলিশ কন্ট্রোল রুমে উড়ো ফোন আসে। যাতে বলা হয় নাসিক থেকে হায়দরাবাদগামী বিমানের ভেতরে বোমা আছে। বোমা মেরে বিমানটি উড়িয়ে দেওয়া হবে। তৎক্ষণাৎ তৎপর হয় পুলিশ। আরও পড়ুন, 'ডাল মে কুচ কালা হ্যায়', মমতা ব্যানার্জির ফাঁস হওয়া অডিও ক্লিপ প্রসঙ্গে মন্ত্রী সুব্রত মুখার্জি

তড়িঘড়ি বিমানের সকল যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। ঘটনাস্থলে এসে পৌঁছয় বোম্ব স্কোয়াড। তারা বিমান থেকে বোমা উদ্ধার করতে তন্নতন্ন করে খুঁজতে থাকে। কিন্তু কোনও বোমাই পাওয়া যায়নি। সুরক্ষা নিশ্চিত করে যাত্রী নিয়ে হায়দরাবাদের উদ্দেশে উড়ে যায় বিমানটি।

তবে ফোন কলটি কোথা থেকে এসেছে তার তদন্তে পুরোদমে নেমে পড়ে পুলিশ। এরপর পাব্বিদিনী বীরেশ ভেঙ্কট নারায়ণ মুর্তি নামের বছর ৩৩-র এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। জানা যায়, তিনি পেশায় ইঞ্জিনিয়ার। অন্ধ্রপ্রদেশের কাঁকিনারার বাসিন্দা। তিনি হায়দরাবাদ যাওয়ার জন্য টিকিট কেটেছিলেন। টিকিটের পিএনআর স্টেটাস আপডেট না হওয়ায় বিমান কর্তৃপক্ষ তাঁকে নতুন করে টিকিট কেটে যাত্রা করার পরামর্শ দেন। জরুরি কাজে বাড়ি যাওয়ার তাড়া থাকায় বিমান কর্তৃপক্ষের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। তিনি পড়ে জানান, তাঁর স্ত্রী অন্তঃসত্ত্বা হওয়ায় শীঘ্রই পৌঁছতে চেয়েছিলেন।

অভিযুক্তের ফোন কল রেকর্ড খতিয়ে দেখে তাকে খুঁজে বের করে গ্রেপ্তার করা হয়।