COVID 19 : হু হু করে বাড়ছে সংক্রমণ, রবিবার সম্পূর্ণ লকডাউনে এই রাজ্যে
সংক্রমণ বাড়ছে উত্তপ্রদেশে

এলাহাবাদ, ১৬ এপ্রিল : হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দিল্লি, মহারাষ্ট্র, কর্ণাটকের মতো উত্তরপ্রদেশেও সংক্রমণের হার উর্দ্ধমুখী। করোনা সংক্রমণের হারে রেশ টানতে এবার লকডাউনের ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার। তবে সপ্তাহে মাত্র একদিন অর্থাৎ রবিবার ছুটির দিনে লকডাউন(Lockdown) ঘোষণা করা হয়েছে যোগী (Yogi Adityanath) সরকারের তরফে। পাশাপাশি উত্তরপ্রদেশ জুড়ে কঠোর করা হয়েছে মাস্ক পরার নিয়ম।

জানা যাচ্ছে, মাস্ক না পরা অবস্থায় কেউ ধরা পড়লে, তাঁকে প্রথমে ১ হাজার টাকা জরিমানা দিতে হবে। পরের বার ফের মাস্কবিহীন হিসেবে তাঁকে ধরা হলে, জরিমানা বাবদ গুনতে হবে ১০ হাজার। যোগী সরকারের তরফে নেওয়া হয়েছে চরম সিদ্ধান্ত।

আরও পড়ুন :  Sunny Leone : সন্তানদের জন্যই কোভিডের ভয়াবহ পরিস্থিতিতে কাজ করছেন, বললেন সানি

বৃহস্পতিবার উত্তরপ্রদেশে করোনার (Corona) জেরে মৃত্যু হয়েছে ১০৪ জনের। আক্রান্ত ২২, ৪৩৯ জন। ফলে রবিবার করে পুরো লকডাউনের পাশাপাশি প্রতিদিন সন্ধে ৭টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে উত্তরপ্রদেশ (UP) সরকারের তরফে।

প্রসঙ্গত সম্প্রতি করোনায় আক্রান্ত হন প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। কোভিড (COVID 19) থাবা বসিয়েছে যোগী আদিত্যনাথের শরীরেও। ফলে আপাতত বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।