Kanpur: ধর্মীয় অনুষ্ঠানে কালী সেজে ১১ বছরের কিশোরের গলা কেটে দিল বছর ১৪-এর কিশোর
Representational Image (Photo Credits: PTI)

ধর্মীয় অনুষ্ঠানে মর্মান্তিক মৃত্যু। কালী সেজে এক শিশুকে খুন করল ১৪ বছরের এক কিশোর। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের কানপুর (Kanpur) এলাকার বামভাইয়াপুর গ্রামে। জানা যাচ্ছে, গত কয়েকদিন ধরেই এই এলাকায় সুভাষ সাহানির বাড়িতে ভাগবত কথা অনুষ্ঠান হচ্ছিল। আর এই অনুষ্ঠানে প্রতিদিনই কোনও না কোনও পৌরাণিক-ধর্মীয় গল্প নাটকরূপে মঞ্চস্থ হচ্ছিল।

গত বুধবারও সেরকমই একটি অনুষ্ঠান শিশুদের নিয়ে হচ্ছিল। সেখানে মা কালীর চরিত্রে অভিনয় করছিলেন ১৪ বছরের এক কিশোর। তাঁকে একটি ভোঁতা ত্রিশূল নেওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে তা খুঁজে না পাওয়ায় অনুষ্ঠানের আয়োজকরা একটি ছুরি কিশোরের হাতে ধরিয়ে দেয়। নাটকে দানবরূপে একাধিক শিশু অভিনয় করছিল। সেখানেই এক ১১ বছরের কিশোরের গলায় অভিনয় চলকালীনই ছুরি ঢুকিয়ে দেয় ১৪ বছরের কিশোরটি।

তড়িঘড়ি স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ওই আহত কিশোরকে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। এদিকে স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দিলে অভিযুক্ত কিশোরকে গ্রেফতার করা হয় এবং মৃত কিশোরের দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। অন্যদিকে মৃতের বাবা বাবলু কাশ্যপের দায়ের করা অভিযোগের ভিত্তিতে শুক্রবার অনুষ্ঠানের আয়োজককেও গ্রেফতার করে পুলিশ।