COVID-19: 'বিপদজনক' দেশ ফেরৎ ৪ জন করোনা আক্রান্ত ভর্তি দিল্লির হাসপাতালে, বাড়ছে উদ্বেগ
Coronavirus | Representational Image (Photo Credits: Pixabay)

দিল্লি, ২ ডিসেম্বর: ডেল্টার (Delta) পর এবার ওমিক্রন (Omicron)। করোনার (COVID 19) এই নয়া প্রজাতি নতুন করে থাবা বসাতে শুরু করেছে বিশ্বের বহু দেশে। দক্ষিণ আফ্রিকায় প্রথম ওমিক্রন থাবা বসালেও, বর্তমানে ওই প্রজাতি বিশ্বের ২৪টি দেশে সংক্রমণ ঘটিয়েছে। যা নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO)  তরফে সতর্কতা জারি করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতার পর দেশের প্রত্যেকটি বিমানবন্দরে তল্লাশি আরও বাড়ানো হয়। বিপদজনক দেশগুলি থেকে ভারতে (India) কেউ প্রবেশ করলে, তাঁদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক। সেই সঙ্গে বিদেশ ফেরৎ কারও শরীরে কোনও উপসর্গ দেখা দিলে, সঙ্গে সঙ্গে তাঁকে আইসোলেশনে পাঠানো হবে বলে জানানো হয়। সেই অনুয়ায়ী, বিদেশ ফেরৎ ৮ জনকে আপাতত নজরদারিতে রাখা হয়েছে দিল্লিতে। যার মধ্য ৪ জন ভর্তি দিল্লির লোক নায়েক জয় প্রকাশ হাসপাতালে।

যে ৪ জনকে হাসপাতালে (Hospital) ভর্তি করা হয়, তার মধ্যে একজন বেলজিয়াম, একজন ইউরোপ এবং দুজন আফ্রিকা থেকে আসেন। এই ৪ জনই কোভিডে আক্রান্ত বলে জানা যায়। তবে ওই ৪ জন করোনার এই নয়া প্রজাতি ওমিক্রনে আক্রান্ত কি  না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। পরীক্ষানীরিক্ষা চলছে বলে জানান দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। ৪ জনকে ভর্তির পাশাপাশি ২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। অভিজ্ঞ চিকিৎসক, নার্সদের তত্ত্বাবধানে ওই ৬ জন রয়েছেন বলে খবর।

আরও পড়ুন: Mamata Banerjee: নজরে বিধানসভা নির্বাচন, অভিষেককে সঙ্গে নিয়ে ফের গোয়া সফরের পরিকল্পনা মমতা বন্দ্যোপাধ্যায়ের

অন্যদিকে ওই ৬ জনের পাশাপাশি আরও ২ জন ফ্রান্স থেকে দিল্লিতে আসেন। তাঁদেরও নজরে রাখা হয়েছে বলে দিল্লির (Delhi) সরকারের স্বাস্থ্যমন্ত্রীর তরফে জানানো হয়েছে।