‌Kerala On High Alert: শ্রীলঙ্কা থেকে পাড়ি দিয়েছে ১৫ আইএস জঙ্গি, কেরলে জারি উচ্চ সতর্কতা
উপকূলে প্রহরা(Photo Credits: Maritime&Coastguard Twitter)

২৬মে, ২০১৯: শ্রীলঙ্কা উপকূল (Shri Lanka Coast)থেকে সমুদ্র পথে নৌকা করে লাক্ষাদ্বীপের দিকে পাড়ি দিয়েছে ১৫ আইএস (ISIS)জঙ্গি। গোয়েন্দারা(Intelligence) এমনই খবর পেয়েছেন। তারপরেই কেরল উপকূলে জারি করা হয়েছে উচ্চ সতর্কতা। কেরল পুলিস সূত্রে খবর উপকূলরক্ষী বাহিনীকে (Indian Coast Guard)সতর্ক করা হয়েছে। টহল চলছে উপকূলবর্তী এলাকায়।

অন্যদিকে লাক্ষাদ্বীপের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভারতীয় নৌবাহিনী বিশেষ নজরদারি শুরু করেছে। আকাশ পথেও নজরদারি চালানো হচ্ছে।

গত ২৩ মে থেকে নাকি এই সতর্কতা জারি হয়েছে। যদিও কেরল পুলিসের দাবি শ্রীলঙ্কার ধারাবাহিক বিস্ফোরণের পরে কেরলে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। কারণ শ্রীলঙ্কার বিস্ফোরণে জড়িত জঙ্গিরা প্রশিক্ষণের জন্য ভারতের মাটি ব্যবহার করেছিল বলে জানা যায়। তারপরেই নিরাপত্তা জোরদার করা হয়। মৎস্যজীবীদেরও েই নিয়ে সতর্ক করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের দায় স্বীকার করে আইএস জঙ্গি সংগঠন। এবং পরবর্তী কালে শ্রীলঙ্কায় তারা আরও নশকতা চালাবে বলে হুঁশিয়ারি গিয়েছিল। আইএস জঙ্গিদের এই লাক্ষাদ্বীপ পাড়ি দেওয়ার নেপথ্যে কী পরিকল্পনা রয়েছে তার অনুসন্ধান শুরু করেছেন গোয়েন্দারা।